LifeHacks

গরিব হল তারা, যাদের সব কিছু খুব বেশি বেশি দরকার। কারণ, যাদের সবকিছু খুব বেশি বেশি লাগে, তারা কখনোই জীবনের প্রতি সন্তুষ্ট হয় না। আই অ্যাম ফ্রুগাল, নট পুয়োর। আমি স্বাধীনভাবে বেঁচে থাকতে চাই আর আমি সেভাবেই বেঁচে আছি। লিভিং ফ্রুগালি ইজ এ ফিলোসফি অব লাইফ, বাট আই অ্যাম নট পুয়োর।” -হোসে মুহিকা ( উরুগুয়ের প্রাক্তন প্রেসিডেন্ট)।

ছাদে সিঙ্গাপুরের প্রথম সিটি খামার তৈরি করেছে ।

AOS system in Singapore

 কিছু ভাগ্যবান বাসিন্দারা সরাসরি তাদের করিডোর থেকে সিংগাপুরে এই  শহুরে খামারটি দেখতে পারবে।

 অ্যাংমোকিওতে অবস্থিত, সিটিপোনিক্স বহু-তলা কার্পার্কের ছাদে সিঙ্গাপুরের প্রথম সিটি খামার তৈরি করেছে (এবং আরও কয়েকটি নির্মাণের পরিকল্পনা রয়েছে!) 

 তারা তাদের নিজস্ব উপলব্ধি, বর্ধনশীল প্রযুক্তি, অ্যাকোয়া অর্গানিক সিস্টেম (এওএস) তৈরি করেছে, যা তাদের কৃষিকাজে টেকসইতা এবং উত্পাদনশীলতা নিশ্চিত করার জন্য তৈরি করা হয়েছে ।

 সিটিপোনিক্সের সহ-প্রতিষ্ঠাতা ড্যানিয়েল চ্যানের মতে, এওএস ফার্মের জলের ব্যবহারকে হ্রাস করতে পারে এটা ঐতিহ্যবাহী খামারের মাত্র 1% এবং একটি হাইড্রোপনিক্স সিস্টেমের 10%, কারণ প্রতিটি ফোঁটা জল একটি লুপে লুপে রাখা হয়। এমনকি এটি চীন এবং মালয়েশিয়ার বিদেশি কর্মী মোতায়েন করা হয়েছে!

 সিটিপোনিক্সের মতো স্থানীয় খামারগুলি আমাদের পুষ্টির প্রয়োজনের 30% এবং স্থানীয় পর্যায়ে ২০৩০ সালের মধ্যে  লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবে।এটি উদ্ভাবন করছে এই মাসের শুরুতে, আমরা স্থানীয় উত্পাদকের চাহিদা বাড়ানোর বিষয়ে আমাদের প্রথম নাগরিকের কর্মসূচিটি শুরু করি। পরবর্তী কয়েক মাস ধরে, ওয়ার্কগ্রুপের সদস্যরা স্থানীয় কৃষকদের আরও ভাল সমর্থন করার জন্য আইডিয়াগুলিতে কাজ চালিয়ে যাবে। 

কোন মন্তব্য নেই

if you have any doubt pls sms.

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.