LifeHacks

গরিব হল তারা, যাদের সব কিছু খুব বেশি বেশি দরকার। কারণ, যাদের সবকিছু খুব বেশি বেশি লাগে, তারা কখনোই জীবনের প্রতি সন্তুষ্ট হয় না। আই অ্যাম ফ্রুগাল, নট পুয়োর। আমি স্বাধীনভাবে বেঁচে থাকতে চাই আর আমি সেভাবেই বেঁচে আছি। লিভিং ফ্রুগালি ইজ এ ফিলোসফি অব লাইফ, বাট আই অ্যাম নট পুয়োর।” -হোসে মুহিকা ( উরুগুয়ের প্রাক্তন প্রেসিডেন্ট)।

অ্যাপেল_সিডার_ভিনেগার।'


করোনার এই সময়ে স্বাস্থ্য সচেতন থাকাটা অনেক জরুরী। স্বাস্থ্য সুরক্ষায় দারুণ কার্যকর একটি পণ্য নিয়ে হাজির হলাম।






'#অ্যাপেল_সিডার_ভিনেগার।'

খুচরা মূল্য ৯৫০ টাকা, 473ML

এটি পুরোপুরিভাবে প্রাকৃতিক একটি পণ্য, তৈরি করা হয় আপেল দিয়ে। আপেলকে দুইবার প্রোসেসিং করে তৈরি করা হয়। প্রাকৃতিকভাবে তৈরি হওয়া অ্যাপেল সিডার ভিনেগার ব্যবহার করে আমরা প্রতিদিনের জীবনে অনেক উপকার  পেতে পারি।

রূপচর্চা ও স্বাস্থ্য সুরক্ষায় আপেল সিডার ভিনেগার একটি অতুলনীয় পণ্য।আমরা যারা ডা.জাহাংগীর কবির স্যারের ভিডিও গুলো নিয়মিত দেখি তারা এর গুণের কথা খুব ভালভাবেই জানি।

রুপ চর্চায় ব্যবহারঃ
১. এক কাপ অ্যাপেল সিডার ভিনেগার গোসলের ১০ মিনিট আগে সারা শরীরে মেখে রাখবেন। এতে করে রোদে পোড়া ভাব দূর হবে। তাছাড়া গোসলের পানিতে দিয়েও ব্যবহার করতে পারেন। মন প্রফুল্লও হবে, রোদে পোড়া দাগও কমবে।

২. এটি হাত ও পায়ে ম্যাসাজ করলে দেহের ক্লান্তি দূর হয়।এটি টোনার হিসেবেও ব্যবহার করা যায়।ত্বকের ব্রণ ও দাগ দূর করতে সহায়তা করে।

৩. ত্বকে এটি ব্যবহার করলে ত্বকে কোন মরা কোষ থাকে না, ত্বক উজ্জ্বল হয়, বলিরেখা দূর করে, স্কিনের PH-এর সমতা রক্ষা করে, লোমকূপ ছোট করে, মুখে ব্যাকটেরিয়ার প্রকোপ কমে যায়।

৪. মুখের নিঃশ্বাসে দুর্গন্ধ দূর করতে এটি সামান্য পানির সাথে মিশিয়ে গার্গেল করুন।

স্বাস্থ্য সুরক্ষায়ঃ

৫. প্রতিদিন দুই বেলা খাওয়ার আগে এক গ্লাস পানিতে  ১ চামচ করে খেলে ওজন কমে। এর প্রধান উপাদান হল অ্যাসিটিক অ্যাসিড, যেটা ওজন কমাতে সহায়তা করে। একটি জরিপে দেখা গিয়েছে একাধারে ১২ সপ্তাহ অ্যাসিটিক অ্যাসিড ওজনের সাথে তলপেটের ফ্যাট কমায়।

৬. অ্যাপেল সিডার ভিনেগার পুরো দেহের Ph-এর সমতা রক্ষা করতে সহায়তা করে। যার শরীরে Ph এর মাত্রা কম তার খুব তাড়াতাড়ি যেকোনো রোগের সংক্রমণ ঘটতে পারে এবং দেহে শক্তি অনেক কম থাকে। অ্যাপেল সাইডার ভিনেগারের নিয়মিত সেবনে ভিতর থেকে দেহে শক্তি সঞ্চয় হয়।

৭. অ্যাপেল সিডার ভিনেগার লিভার ভালো রাখে এবং অ্যালার্জি প্রতিরোধ করে।

৮. যাদের অ্যাসিডিটির সমস্যা আছে, তারা এক গ্লাস পানিতে ১ চামচ অ্যাপেল সিডার ভিনেগার মিলিয়ে খান, খুব তাড়াতাড়ি আরাম পাবেন (যাদের আলসার আছে তাদের জন্য নয়)।

৯.আপেল সিডার ভিনেগার রক্তের খারাপ কোলস্টেরল ধ্বংষ করে।২০০৬ সালে জাপানে পরিচালিত এক গবেষণায় দেখা গেছে প্রতি আধা আউন্স আপেল সিডার ভিনেগার সেবনে রক্তের ক্ষতিকারক কোলস্টেরল দূর হয়।

১০.পাকস্থলীর তথা পেটের পীড়ায় এটি খুব কার্যকর ভূমিকা পালন করে।

১১.বদহজমের সমস্যায় এটি খুব কার্যকর।এক গ্লাস কুসুম গরম পানিতে,এক চা চামচ মধু ও এক চা চামচ আপেল সিডার মিশিয়ে খেলে দ্রুত বদহজম সমস্যা দূর হয়।

সর্তকতাঃ
আপেল সিডার ভিনেগার অবশ্যই পানির সাথে মিলিয়ে খেতে হবে।
দিনে দুই চামচ এর বেশী খেতে চাইলে অবশ্যই ডাক্তার এর পরামর্শ নেয়া ভালো। অতিরিক্ত সেবন ঠিক নয়।
If you want buy go👇
Hello64.com
Swagotom.com

কোন মন্তব্য নেই

if you have any doubt pls sms.

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.