LifeHacks

গরিব হল তারা, যাদের সব কিছু খুব বেশি বেশি দরকার। কারণ, যাদের সবকিছু খুব বেশি বেশি লাগে, তারা কখনোই জীবনের প্রতি সন্তুষ্ট হয় না। আই অ্যাম ফ্রুগাল, নট পুয়োর। আমি স্বাধীনভাবে বেঁচে থাকতে চাই আর আমি সেভাবেই বেঁচে আছি। লিভিং ফ্রুগালি ইজ এ ফিলোসফি অব লাইফ, বাট আই অ্যাম নট পুয়োর।” -হোসে মুহিকা ( উরুগুয়ের প্রাক্তন প্রেসিডেন্ট)।

সফলতার পথ তীরের মত সোজা নয় জিলাপির মত।


নামঃমোসাঃআছমা আক্তার 
জেলাঃবরিশাল থেকে।
🌺আমার পোস্ট টি বেশ বড় তবুও সকলকে পড়ার জন্য বিনীত অনুরোধ করছি!🌺
"নিজের বলার মতো একটা গল্প" এমন এক প্লাটফর্ম যেখানে প্রতিটি মানুষের অন্তরের সুপ্ত প্রতিভা গুলো জাগ্রত হয়,নিজের যোগ্যতা তৈরির পাশাপাশি ভালো মানুষ তৈরির কারখানা!এখানে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি,আমিও চাই আমার জীবনেও"নিজের বলার মতো একটা গল্প"তৈরি হোক!কিন্তু জীবন তো রূপকথার গল্প নয়,যে পরীর রানীর যাদুরকাঠির ছোঁয়াতে সব বদলে যাবে,জীবন কঠিন বাস্তব!এখানে যা কিছু চমৎকার তা সব নিজেকে করতে হয়,চেষ্টা,পরিশ্রম,মেধা,যোগ্যতা ও সর্বপরি স্বপ্নকে লালন করতে হয় কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে!
সবার মতো আমাও ইচ্ছে নিজে কিছু করবো,কিন্তু আমার চাওয়াটা শুধু আমার একার স্বাবলম্বী হওয়াকে নিয়ে নয়,ব্যক্তিগত নয় বরং সামষ্টিক ভাবে স্বাবলম্বী ও ভালো থাকতে চাই!আসলে,আমি ব্যক্তিগত ভাবে"ব্র্যাক অধিকার বাস্তবায়ন কমিটি"তে স্বেচ্ছাসেবী হয়ে কাজ করি,যেখানে বিনামূল্যে আইনি সহয়তা করা হয়,অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের।এখানে কাজ করার ফলে অনেক সুবিধা বঞ্চিত মানুষের কাছাকাছি হতে পারি যারা আর্থিক ও সামাজিক ভাবে চরম অনিশ্চিত ভবিষ্যতের জীবনযাপন করে,আমি চাই এদের নিয়ে একটা সুশৃঙ্খল জীবনযাপনের ব্যবস্থা করতে,এখানে অনেক মেয়ে আছে যারা বিভিন্ন হাতের কাজ জানে আর যারা জানেনা তাদের কে প্রশিক্ষণ দিয়ে,কাজ করিয়ে তা বাজার জাত করতে,যাতে সেসব বিক্রির লাভের টাকায় তারা চলতে পারে,তারা পরিবার বা দেশের বোঝা নয় বরং সম্পদ হয়ে ওঠে,অনেক পঙ্গু ও শারীরিক প্রতিবন্ধী মানুষ আছে যারা পরিশ্রমী কিন্তু সমাজের মানুষ তাদের কাজে নেয় না,ফলে তারা বেকার থাকে ও পরিবারের বোঝা হয়ে লাঞ্চিত জীবন যাপন করে,আমি এদের সন্মান দিতে চাই স্বাবলম্বী করে তুলতে চাই!আমি নিজে কিছু হাতের কাজ জানি(ব্লক+এ্যাপলিক+সিকুয়েন্স+নকশী সেলাই)এগুলো তাদের শিখিয়ে ও তা দিয়ে পণ্য তৈরি করে বাজারজাত করে একটা দেশি পন্যের ব্রান্ড তৈরী করতে চাই,যাতে দেশ ও জাতি তার সুফল ভোগ করতে পারে!

কিন্তু,এতো বড় কাজ সুশৃঙ্খল ভাবে একা করার মতো তেমন কোন অভিজ্ঞ জ্ঞান নেই আমার,তাই সমমোনা সহযোগী খুঁজি যাতে এই স্বপ্ন বাস্তবায়ন হয়!জানি এটা কঠিন,তবে অসম্ভব নয়,যে চেষ্টা করে তার হার হয়না!
এখানে,অনেক অভিজ্ঞ উদ্যোক্তা ভাইবোন আছেন,কেউ কি আমার এ স্বপ্ন পূরনের সহযোগী হবেন?
যদি হন তবে,কমেন্ট বা ইনবক্সে জানান আমরা ঠিক কিভাবে এগোবো এ স্বপ্নের জয়যাত্রায়!

কোন মন্তব্য নেই

if you have any doubt pls sms.

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.