LifeHacks

গরিব হল তারা, যাদের সব কিছু খুব বেশি বেশি দরকার। কারণ, যাদের সবকিছু খুব বেশি বেশি লাগে, তারা কখনোই জীবনের প্রতি সন্তুষ্ট হয় না। আই অ্যাম ফ্রুগাল, নট পুয়োর। আমি স্বাধীনভাবে বেঁচে থাকতে চাই আর আমি সেভাবেই বেঁচে আছি। লিভিং ফ্রুগালি ইজ এ ফিলোসফি অব লাইফ, বাট আই অ্যাম নট পুয়োর।” -হোসে মুহিকা ( উরুগুয়ের প্রাক্তন প্রেসিডেন্ট)।

প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে গ্ৰামের কিছু মানুষ।




 প্রকৃত  শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে গ্ৰামের কিছু মানুষ।


👉প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত, অল্পশিক্ষিত,মুক্ত চিন্তাধারার অধিকারী না হওয়া,বয়োজ্যেষ্ঠদের কড়া শাসনে বেড়ে ওঠা, শহরের তুলনায় গ্রামের মানুষের জেনারেশন আপডেট তুলনামূলক অনেক কম, সব মানুষ একই রকমের জীবন ধারণ করে থাকা এই কারণগুলোই মূলত কুসংস্কারের দিকে মানুষকে টেনে নিয়ে যায়।
তবে দেশের সকল গ্রামগুলোর মানুষ এক রকম নয়।

👉আমাদের প্রত্যেকেরই উচিত শহর কিংবা গ্রামে ছোট ছেলেমেয়েদেরকে কুসংস্কার থেকে বেরিয়ে আসা শিক্ষা দেওয়া ।তাদেরকে বুঝাতে হবে সত্যটা কি ?ছেলেমেয়েদেরকে সময় দেওয়া উচিত তাদের সাথে বাস্তবতা নিয়ে কথা বলা উচিত !আমরা দৈনন্দিন কাজে এত ব্যস্ত থাকি যে,আমাদের সন্তানেরা শুধুমাত্র দাদা দাদি অথবা বাড়ির মুরব্বিদের সাথে বেশি সময় কাটায়,এ কারণেই মুরুব্বীরা সেই বহুদিন আগের গল্প গুজব ও কুসংস্কার এর কাহিনী শুনিয়ে থাকে শিক্ষিত বাবা-মায়ের আধুনিক শিক্ষা থেকে অনেকটাই বঞ্চিত হয়।
  • নূরুল ইসলাম

কোন মন্তব্য নেই

if you have any doubt pls sms.

fpm থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.